টিপস এন্ড ট্রিকসতথ্যপ্রযুক্তিফেসবুকসাম্প্রতিক

পোস্ট ভাইরাল হলেই প্রোফাইল যাচাই করবে ফেসবুক

ভাইরাল হওয়ার আশায় এখন আর যা খুশি পোস্ট করা যাবে না ফেসবুকে। কারণ কোন অ্যাকাউন্ট থেকে যদি কোন পোস্ট ভাইরাল হয়ে যায় তাহলে ওই অ্যাকাউন্ট বা প্রোফাইলটি ভাল করে যাচাই করবে ফেসবুক। বৃহস্পতিবার ফেসবুকের পক্ষ থেকে এমনটাই জানানো হয়েছে।

ফেসবুক জানিয়েছে, মূলত ভুয়া পোস্ট বা গুজব ছড়ানো রোধেই এই নতুন পদক্ষেপ করা হয়েছে। এখন থেকে কোন পোস্ট, ছবি বা ভিডিও ভাইরাল হলেই যে আইডি থেকে ওই পোস্ট করা হয়েছে সেটির খবর নেয়া হবে।

ফেসবুক আরো জানিয়েছে, মার্কিন যুক্তরাষ্ট্রে এখন বেশ কিছু অ্যাকাউন্ট বা প্রোফাইলের আইডি যাচাই করা হচ্ছে। যে সব পেজের কোনও অ্যাডমিন অনুমোদন নেই, সেগুলো থেকে এখন আর কোনও পোস্ট করা যাবে না।

যতক্ষণ না আইডিগুলোর ‘ভেরিফিকেশন’ সম্পন্ন হচ্ছে, ততক্ষণ ওই আইডি, অ্যাকাউন্ট বা প্রোফাইল থেকে কোনও কিছুই পোস্ট করা যাবে না।

ফেসবুকের মাধ্যমে ভুয়া খবর বা গুজব ছড়ানো রোধে ধাপে ধাপে আরও কড়া পদক্ষেপের কথাই ভাবছে জনপ্রিয় এই সামাজিক যোগাযোগ মাধ্যম।

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন – bestwebschools@gmail.com

ট্যাগ
আরো দেখুন

সম্পর্কিত পোস্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close
Close